Header Ads

Rista laboni simana - রিশতা লাবনী সীমানা

নৃত্য দিয়েই শৈশবে সীমানার পথচলা শুরু। ছোটবেলা থেকে নাচতে নাচতে ২০০৬ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় অংশ নেন। এরপরই তৌকির আহমেদ পরিচালিত 'দারুচিনি দ্বীপ' চলচ্চিত্রেই অভিনয়ে অভিষেক ঘটে। এরপর সীমানা ঝড় তোলেন মডেলিংয়ে। গুরুজি কমল পালের কাছে দীর্ঘদিন ভরতনাট্যম শিখেছেন সীমানা।
 নৃত্যে পেয়েছেন জাতীয় পুরস্কার। বাংলাদেশ সরকারের স্কলারশিপ নিয়ে ভারতে নাচের ওপর কোর্স করে আসাটাও আছে তাঁর সাফল্যের ঝুলিতে। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করেছেন সীমানা।
অভিনয় জীবন:
ফেরদৌস হাসান রানার 'নিলয়' নাটকে প্রথম অভিনয় করলেও দর্শক নজর কাড়েন সালাউদ্দিন লাভলু'র 'সাকিন সারি সুরি' নাটকে। তারপর একে একে নাটকে অভিনয় করে সীমানা দর্শকদের তাক লাগিয়ে দেন তাহের শিপনের 'সাদা মেঘ কালো মেঘ', চান্দা মাহজাবীনের 'ঘর জামাই', মাসুম আজিজের 'পিচ্চি হাজতী' নাটকে।নাটকে দারুণ ব্যস্ত সময় কাটালেও মডেলিং দিয়েই সীমানার ক্যারিয়ার শুরু হয়েছিল। প্রাণ লেমন, প্রাণ ডাল, গ্রামীণফোন, অটবি, ফেয়ার অ্যান্ড লাভলী'সহ বেশকিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।
দারুচিনি দ্বীপ চলচ্চিত্রটির মাধ্যমে অভিষেক হয় সীমানার। এরপর একে একে কেটে যায় ছয়টি বছর। সম্প্রতী (আগস্ট, ২০১৩) আবারো বড় পর্দায় কাজ করতে যাচ্ছেন ছোট পর্দার তারকা সীমানা। ছবিটি তৈরি করা হচ্ছে জনপ্রিয় কথাসাহিতিক ইমদাদুল হক মিলনের একটি উপন্যাস অবলম্বনে। ছবির নাম আয়না কথার গল্প। ছবিটি পরিচালনা করছেন নায়করাজ রাজ্জাক। ছবির একটি প্রধান চরিত্রে অভিনয় করবেন সীমানা। এখানে তার চরিত্রটির নাম আন্না।
সীমানার অন্যান্য উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে - ‘অগ্নিপথ’, 'মেঘের খেয়া', 'গুলশান এভিনিউ', 'পিপীলিকার পাখা গজায় মরিবার তরে', 'কবিরাজ গোলাপ শাহ', 'অন্য রঙের ঢাকা', 'বংশাল টু বারিধারা' প্রভৃতি।
 
Powered by Blogger.