Header Ads

Tonima hamid- তনিমা হামিদ

তনিমা অভিনয় শুরু করেছিলেন তিন বা চার বছর বয়সে। মঞ্চে তার অভিনীত প্রথম নাটক ব্রেক্টের 'চক সার্কেল'। নিজের দল নাট্যচক্রের হয়ে এ পর্যন্ত আরও অনেক নাটকে কাজ করেছেন। তার মধ্যে 'লেট দেয়ার বি লাইট' তার পছন্দের কাজ।

তনিমা হামিদ বিশিষ্ট নাট্য পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ম. হামিদ এবং মাতার নাম ফাল্গুনী হামিদ। তনিমা হামিদ ঢাকার আজিমপুরের অগ্রনী গার্লস হাই স্কুল থেকে এস.এস.সি পাশ করেন। পরবর্তীতে তনিমা হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ হতে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছেন। ব্যক্তিগত জীবনে তনিমা হামিদ সংবাদ উপস্থাপক শামসুদ্দিন হায়দার ডালিম এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। তাদের সংসারে “অরনিভ” নামে একটি পুত্র সন্তান রয়েছে। তনিমা হামিদ এর পৈতৃক নিবাস ময়মনসিংহে।

তনিমা হামিদ অভিনীত নাটকগুলো:
তনিমা হামিদ অভিনীত নাটক 'খোঁজ', 'দায়বন্ধন', ‘বগুড়ার স্যার’, ‘টমটম’, ‘শিল্পী’, ‘দৈনিক তোড়পাড়’,। ধারাবাহিক নাটক ‘ডটকম ফ্যান্টাসি’। মঞ্চে অভিনীত নাটক ‘ভদ্দরনোক’, ‘লেট দেয়ার বি লাইট’, ‘হায়েনা’ ‘বিলকিস বানুর কন্যারা’।
নাট্যকার তনিমা হামিদ:
“মেঘের ভেলায় ভেসে যাব আজ” নামে একটি টেলিফিল্ম লিখেছেন অভিনেত্রী তনিমা হামিদ। এই টেলিফিল্মটি পরিচালনা করেছেন তার মা ফাল্গুনী হামিদ। তনিমা হামিদ ছাড়াও ‘মেঘের ভেলায় ভেসে যাব আজ’ টেলিছবিতে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়, হাসান মাসুদ, ঈশানা প্রমুখ। টেলিছবিটি প্রচারের পর অনেকেই তনিমা হামিদকে অভিনন্দন জানিয়েছেন।
তনিমা হামিদ এর ফেসবুক পেজ:

Powered by Blogger.