Header Ads

Saina amin - সায়না আমিন

মডেল ও অভিনেত্রী সায়না আমিন বেশ কিছু নাটক, চলচ্চিত্র ও বিজ্ঞাপন চিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শক মহলে জনপ্রিয়তা অর্জন করে নিয়েছেন। “মেহেরজান” নামক চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে এই অভিনেত্রী লাইম লাইটে চলে আসেন। নিচে এই শিল্পীর কিছু ভালো লাগা এবং মন্দ লাগা বিষয় দেয়া হয়েছে।
একনজরে:
প্রিয় খাবার : খিচুড়ি আর গরুর মাংস
প্রতিদিন খাওয়া হয় : ডাল-ভাত
খেতে অপছন্দ : তেলজাতীয় খাবার
প্রিয় হাতের রান্না : মা
মায়ের হাতের প্রিয় রান্না : আলুর পরোটা
নিজের করা প্রিয় রান্না : কম ঝালের মুরগির মাংস
প্রিয় ফল : আম
প্রিয় ফাস্টফুড : ফুচকা ও চটপটি
বিশেষ দিনে খাওয়া হয় : বিফ কাবাব
একান্ত আলাপ চারিতায় তার কিছু ব্যক্তিগত অভিমত:
ক্ষুধা লাগলে খাই
খাওয়া নিয়ে কোনো চিন্তা করি না। ক্ষুধা লাগলেই খাই। যতক্ষণ ক্ষুধা না থাকে, খাবার নিয়ে ততক্ষণ কোনো ভাবনা থাকে না।

বাছবিচার নেই
খাবার নিয়ে কোনো বাছবিচার করি না। এটা খাব না, ওটা খাব_কখনো এমন করি না। তবে কাজের জন্যই ফিট থাকি। তাই সব খাবার অবলীলায় পেট পুরে খাই না।

তেল-ঝালে অরুচি
বেশি তেল ও ঝাল দেওয়া খাবার ভালো লাগে না। সব সময় পরিমিত মসলার রান্নাই খাই। তা ছাড়া ফিট থাকতে হলে এগুলো এমনিতেই বাদ দেওয়া উচিত।

চার বেলা খাই
সকালে ঘুম থেকে উঠেই এক গ্লাস কুসুম গরম পানি খাই। একটু পরে দুটি রুটি আর ডিম বা সবজি দিয়ে সকালের নাশতা করি। দুপুরে সাধারণত ভাত খাই এক প্লেট। সঙ্গে থাকে সবজি, ডাল ও মাংস। বিকেলে এক কাপ কফি খেতেই হয়। সঙ্গে বিস্কিটও থাকে। রাতে অল্প ভাত খাই মাংস ও ডাল দিয়ে।

ডায়েটেও সমন্বয়
নিজের এনার্জি লেভেল ঠিক রেখে যতটা সম্ভব ডায়েট করি। না খেয়ে খেয়ে দুর্বল হতে চাই না। যেদিন একটু বেশি খেয়ে ফেলি, সঙ্গে সঙ্গে এক গ্লাস লেবুর শরবত খেয়ে সমন্বয় করি।

চটপটিতে চটপটে
ফাস্টফুড তেমন খাই না। তবে বেশি ঝালের ফুচকা দারুণ পছন্দ। বাসার সামনে মাঝেমধ্যে চটপটি বিক্রি হয়। দেখলেই বাসার সবাইকে নিয়ে লাইন ধরে চটপটি খাই। খাওয়ার আগেই আমার জন্য চার-পাঁচ প্লেট অর্ডার দিয়ে রাখে।

টুকটাক রাঁধুনি
সব কিছু রাঁধতে শিখিনি। তবে টুকটাক পারি। কম ঝালের মুরগির মাংস, ফ্রাইড রাইস, নুডলস আর কাচ্চি বিরিয়ানি ভীষণ ভালো হয়। যেদিন থেকে রান্না শুরু করেছি, সেদিন থেকেই আমার রান্না ভালো স্বাদ হয়। প্রথম দিন রান্না করেছিলাম ছোট চিংড়ি আর আলুর ভাজি। বাবা আর ভাইয়া খেয়ে খুব প্রশংসা করেছিল
Powered by Blogger.