Header Ads

Proshun Azad - প্রসূন আজাদ

প্রসূন আজাদ ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১২’ প্রতিযোগিতার প্রথম রানারআপ। তবে ‘মজার ব্যাপার হচ্ছে, লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় নাম নিবন্ধনের বিষয়টি প্রসূন আজাদ নিজেই জানতেন না। এই কাজটি করেছে তার স্কুলের বন্ধু নদী। এই প্রতিযোগিতা সম্পর্কে প্রসূন আজাদ এর আগ্রহ থেকেই তার বন্ধু এমনটি করেছিলো। স্বাধীনচেতা, সদা হাস্যোজ্জ্বল প্রাণচঞ্চল প্রসূন সব সময় নতুন কিছু করার চিন্তা-ভাবনা করেন। এক ভাই এক বোনের মধ্যে প্রসূন বড়। পড়াশোনার বাইরে অবসরে ছবি তুলতে পছন্দ করেন। জানালেন, ‘ কোনো একটি আলাদা বিষয়ের প্রতি আমার আগ্রহ সীমাবদ্ধ নেই। সব ধরনের ছবি তুলতে আমার ভালো লাগে। ময়মনসিংহের ফুলবাড়ির মেয়ে প্রসূন আজাদ। বাবা আজাদ হোসেন। বাবা-মা দুজনেই পুলিশ অফিসার পদে কর্মরত আছেন। তবে মা দেশের বাইরে শান্তি মিশনে থাকার কারণে বাবার আদরেই বড় হচ্ছেন এ লাক্স কন্যা।
 
শিক্ষা
তিনি ক্যামব্রিয়ান কলেজের দ্বাদশ শ্রেণীর বাণিজ্য বিভাগের ছাত্রী ছিলেন। সম্প্রতি তিনি কলেজ পরিবর্তন করে এসেছেন রাজারবাগ পুলিশ লাইনে।
তার কাজ
ছোটবেলায় তিনি নতুন কুঁড়িতে কাজ করেছেন। তাই নানা সময়ে অভিনয় করেছেন। আর লাক্স বিজয়ী হওয়ার আগে গিয়াসউদ্দিন সেলিমের অবগুণ্ঠন নাটকে রুবিনা চরিত্রে কাজ করেছিলেন। বেশ কিছুদিন পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন প্রসূন। তাই সুযোগ পেলে ক্যামেরার পেছনেও কাজ করার ইচ্ছা আছে তার।
অভিনীত নাটক
অভিনেত্রী প্রসূন আজাদ এরইমধ্যে বেশ কয়েকটি খন্ড নাটক ও একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ধারাবাহিক নাটক ‘ডাবল ৪২০’ এ প্রথমবারের মত কাজ করেছেন। প্রসূন আজাদ অভিনীত আলোচিত নাটক হচ্ছে সাজ্জাদ সুমন পরিচালিত ‘শহরের নতুন বালিকা’, অনিমেষ আইচের ‘একটি মৃত্যুর স্বপ্ন’ এবং চয়নিকা চৌধুরী পরিচালিত ‘টকেটিভ’। দুটি নাটকে অভিনয় করে ব্যাপক রেসপন্স পেয়েছেন প্রসূন। এরইমধ্যে প্রসূন একটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। বিপব হায়দার পরিচালিত এ ছবির নাম ‘ফিল মাই লাভ’। এই ছবিতে তিনি একজন আর জের চরিত্রে অভিনয় করেছেন।
Powered by Blogger.